মরিঙ্গা গেইন কি? এটি খাওয়ার উপকারিতা ও নিয়ম সমূহ

মরিঙ্গা গেইন হলো একটি ভারতীয় বহুমুখী ভেষজ মরিঙ্গা গাছের পাতা, ফুল, বীজ এবং ছাল থেকে তৈরি একটি পরিপূরক। এতে রয়েছে প্রায় ১০০টির বেশি পুষ্টি উপাদান, যার মধ্যে রয়েছে ভিটামিন, খনিজ, অ্যান্টিঅক্সিডেন্ট এবং ফাইটোনিউট্রিয়েন্ট।

মারিঙ্গা গেইন কি? এটি খাওয়ার উপকারিতা ও নিয়ম সমূহ

মরিঙ্গা গেইন ১৯৮০ সালে তাদের গবেষণার যাত্রা শুরু করলেও দীর্ঘ ২০ বছর পর তাদের এই ওষুধ সারা ফেলে সারা বিশ্বে। পরবর্তীতে ড : ক্যারেন ভিয়েরালিন্ডার মতো আমেরিকার কিছু বড় ডাক্তাররা এই ওষুধটি পরীক্ষা করেন। এবং তারা সবাই এই ওষুধটি নিয়ে জানান, এটি খুবই উপকারী এবং পুষ্টি-সম্পূর্ণ ওষুধ। যা বড় ছোট সবারই খাওয়া উচিত। কেননা এতে কোনো পার্সোপোতিক্রিয়া নেই যা সম্পূর্ণ প্রাকৃতিক ভাবে তৈরী। 

এর পর সর্বপ্রথম ২০২০ সালের শেষের দিকে এটি বাংলাদেশে আমদানি করা শুরু হয় এবং ২০২৩ সালে এসে এটি মানুষদের বিশ্বাসজজ্ঞী হয়ে উঠে এবং সবাই এটির মাধ্যমে তাদের বিভিন্ন রোগবালাই থেকে মুক্তি পেতে শুরু করেন।

এবার জানা যাক এই ওষুধটি খেলে কি হবে বা খাওয়ার উপকারিতা? এটি কাদের জন্য? কিভাবে খেতে হয় ও নানান তথ্য সমূহ!!!

কি কি রোগ থেকে মুক্তি পাওয়া যাবে?

মরিঙ্গা গেইন মূলত ৮টি কাজ খুব ভালোভাবে করে, তবে এটি ২৭+ এরও বেশি রোগ নিরাময় করতে সক্ষম। সুস্থ্য শরীর মন গড়ে তুলতে বিস্ময়করভাবে কার্যকরী এই মরিঙ্গা গেইন।

মাথা ব্যথা

মাথা ব্যথা 

যাদের প্রচন্ড মাথা ব্যথা করে অথবা মাইগ্রেনের ব্যথা রয়েছে তাদের জন্য মরিঙ্গা গেইন খুবই উপকারী। এটি খাওয়ার ফলে শরীর হয়ে উঠে আরো সতেজ। 



কোমর ব্যথা

কোমর ব্যথা 

যাদের কোমরে অনেকদিন ধরে ব্যথা কোনোভাবেই সমাধান হচ্ছেনা তাদের জন্য মরিঙ্গা গেইন হতে পারে সঠিক সমাধান। এটি নিয়মিত ব্যবহারে ফলে চিরতরে দূর হবে আপনার কোমরের ব্যথা। 


ঘাড় ও কাঁধ ব্যথা

ঘাড় ও কাঁধ ব্যথা 

ঘাড় ব্যথা করা অথবা কাজ করতে করতে যাদের কাঁধের ২ পাশে ব্যথা করে তাদের জন্য মরিঙ্গা গেইন খুবই প্রয়োজনীয়। এটির মাধ্যমে আপনার আর কখনো কাঁধ অথবা ঘাড় ব্যথা করবেন। 


হাঁটুতে ব্যথা

হাঁটুতে ব্যথা 

যাদের হাঁটতে সমস্যা হয়, হাঁটুতে অনেক ব্যথা হয় বিশেষ করে বয়স্কদের তাদের জন্য মরিঙ্গা গেইন গুরুত্বপূর্ণ। এটি ব্যবহারে মাধ্যমে মিলবে মুক্তি এই প্রচন্ড ব্যথা হতে। 


জয়েন্টে ব্যথা

জয়েন্টে ব্যথা 

দেহের বিভিন্ন জয়েন্টে যেমনঃ হাড়, আঙুল, পা সকল প্রকার জোড়ায় যদি বেথা করে তবে তার জন্য অবশ্যই মরিঙ্গা গেইন প্রয়োজনীয়। এর মাধ্যমে সকল প্রকার ব্যথা থেকে মুক্তি পাওয়া সম্ভব।


অ্যাজমার সমস্যা

অ্যাজমার সমস্যা 

অনেকদিন যাবৎ যদি কেও অ্যাজমা রোগে ভুগেন। তবে প্রতিদিন মরিঙ্গা গেইন খাওয়ার মাধ্যমে সারাজীবনের মতো ছাড়া পেতে পারেন এর থেকে।


ডায়াবেটিসজনিত সমস্যা

ডায়াবেটিসজনিত সমস্যা 

যারা নিয়মিত ডায়বেটিস ও ইঞ্জেকশন নেন তারা এই মরিঙ্গা গেইনের ওষুধটি সেবন করলে র প্রয়োজন হবেনা অন্য কিছুর।

চুল পড়া

চুল পড়া 

মেয়েদের একটি সাধারণ সমস্যা তাদের মাথা থেকে কারণে ও কারণে চুল পড়তেই থাকে। তাদের এই সমস্যা সমাধান করবে মরিঙ্গা গেইন। এটির মাধ্যমে খুব দ্রুতই চুল পড়া বন্ধ হবে। 


মরিঙ্গা গেইনের উপকারের কথা বলে শেষ করা যাবেনা। অনেকে এটিকে সব রোগের মহা ওষুধও বলে থাকেন। চলুন দেখে নেই এক পলকে কোন ২৭টি রোগ এই ওষুধটি দমন করতে পারে।

  1. বার্ধক্যজনিত দুর্বলতা রোধ করে
  2. ভিটামিন আয়রন ক্যালসিয়ামের অভাব পূরণ করে
  3. কোমর, হাঁটু হাত-পায়ের আঙ্গুল ও জয়েন্টের ব্যাথা ভালো হয়
  4. ঠান্ডা জনিত হাঁপানি সমস্যা দূর করে
  5. কোষ্টকাঠিন্য (কষা) সমস্যা দূর করে
  6. রক্ত স্বল্পতা হিমোগ্লোবিনের অভাব দূর করে
  7. অস্টিওপোরোসিস বা হাড়ের ক্ষয় রোধ করে
  8. শরীরে মাংসপেশি ব্যাথা বা চিনানো দূর করে
  9. শ্বাসতন্ত্রে ইনফেকশন সমস্যা দূর করে
  10. হজম দূর্বলতা আমাশয় সমস্যা দুর হয়
  11. স্বাস্হ্যহীনতা রুগ্নতায় শরীর সবল করে
  12. রিউমেটিক (বাত) বা বাতজ্বর ভালো হয়
  13. নার্ভের ব্যথা দূর করতে সহায়তা করে
  14. ব্রেস্ট টিউমার এর জীবাণু ধ্বংস করে
  15. চোঁখ, হাত, পা জ্বালাপোড়া রোধ করে
  16. অনিয়মিত মাসিক নিয়মিত করে
  17. মাইগ্রেন (মাথা) ব্যথা সমস্যা দূর করে
  18. ডায়া.বেটিস এর দূর্বলতা দূর করে
  19. গর্ভধারণে সহায়তা করে
  20. প্রসাবে জ্বালাপোড়া ইনফেকশন দূর করে
  21. পাইলস্ ও অর্শ্ব রোগে কার্যকরী
  22. শারীরিক দূর্বলতা রোধ করে
  23. মানব দেহের হরমোন ক্ষয়ের ঘাটতি পূরন করে
  24. লিউকোরিয়া সাদা স্রাব সমস্যা দূর করে
  25. কোল্ড এলার্জি / এজমা ঠান্ডা জনিত হাঁপানি সমস্যা দূর করে
  26. মাতৃদুগ্ধ বৃদ্ধি করতে বিশেষ ভুমিকা রাখে
  27. শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতার উন্নয়ন ঘটায়

এটি কিভাবে খাবেন?

এটি খাওয়ার নিয়ম প্রায় অন্যন্যা ওষুদের মতোই। মরিঙ্গা গেইন এটি হলো এক প্রকার ক্যাপ্সুল। এক কৌটাতে ৯০ পিস ট্যাবলেট থাকবে। এটি সকালে ১টা এবং রাতে ১টা খাবার খাওয়ার পরে খেতে হবে। 

এটি করা খেতে পারবে ও কারা পারবেনা?

যেহুতু এটি একটি পুষ্টি সম্পূর্ণ ওষুধ এটি বড় ছোট সবাই খেতে পারবেন। তবে কিডনি বা লিভার সমস্যায় হার্ড ব্লক উচ্চ রক্তচাপে আক্রান্ত ব্যক্তি এবং গর্ববতী ও শিশু ক্ষেত্রে মরিঙ্গ গেইন সেবন প্রযোজ্য নয়।

কোথায় পাবেন এই ওষুধ?

এটি ভারতীয় ওষুধ হওয়ায় খুব কম কিছু প্রতিষ্ঠান এই ওষুধটি আমদানি করে থাকেন। তাই আপনার নিকটে হোমিও দোকান গুলোতে এই ওষুধ না থাকার চান্স একটু বেশি তবে থাকলে এটির মূল্য নিবে ৬৫৫টাকা।

টিপ: আমাদের থেকে ওষুধটি নিতে পারবেন মাত্র ৬৫০টাকায়! এবং সারাদেশ জুড়ে পাবেন সুপারফাস্ট হোমেডেলিভারি। ওষুধটি সম্পর্কে বিস্তারিত জানতে ও অর্ডার করতে এখানে ক্লিক করুন। অথবা বাম পাশে থাকা চেট অপশন ক্লিক করে আমাদের সাথে কথা বলতে পারেন। 

হোয়াটস্যাপ বা ইমু অথবা সরাসরি ফোন করুন:
01972174728
01672174728

সম্পূর্ণ ব্লগ পড়ার জন্য ধন্যবাদ। আবার দেখা হবে কোনো রোগের আলাপ আলোচনা নিয়ে ততক্ষন সুস্থ থাকবেন ভালো থাকবেন সুবহানাল্লাহ হোমিও ক্লিনিক এর সঙ্গেই থাকবেন।
Next Post
No Comment
Add Comment
comment url