যৌনসমস্যা কি? কেন ও কিভাবে হয়? মুক্তি পাওয়ার উপায় ও বিস্তারিত তথ্য

এক গবেষণায় দেখা গেছে বাংলাদেশের প্রায় ৭২% পুরুষ ও ৪৫% মহিলা যৌন সমস্যায় ভুগছেন। কিন্তু তাদের মধ্যে প্রায় অর্ধেক মানুষি লজ্জায় এই রোগ সমাধানের জন্য ডাক্তারের কাছে চিকিৎসা করতে যাননা। এক্ষেত্রে অনেকেই মৃত্যুবরণ সহ জীবনে অসুখী এবং আরো অসুস্থ হয়ে পড়েন।


আসসালামু আলাইকুম, বরাবরের মতো আপনাকে আবারো স্বাগতম জানাচ্ছি সুবহানাল্লাহ হোমিও ক্লিনিকের একটি নতুন ব্লগপোস্টে। আজকের ব্লগে আমরা জানবো যৌন সমস্যা কি? এটি কেন হয়? হলে করণীয় কি ইত্যাদি সম্মন্ধে।

যৌনরোগ কি?

যৌনরোগ হল এমন একটি সংক্রমণ যা একজন ব্যক্তির যৌন মিলনের মাধ্যমে অন্য ব্যক্তির কাছে ছড়িয়ে পড়ে অথবা নিজ কর্মকান্ডের জন্য হয়ে থাকে। যৌনরোগগুলি ব্যাকটেরিয়া, ভাইরাস বা পরজীবী দ্বারা সৃষ্ট হয়। যৌনরোগের ফলে স্বপ্নদোষ, দ্রুত বীর্যপাত, যৌন দুর্বলতা, ধ্বজভঙ্গ, প্রস্রাবে জ্বালাপোরা সহ ইত্যাদি প্রকার সমস্যা হয়ে থাকে। নিচে যৌনরোগের কিছু জটিল রোগ উল্ল্যেখ করা হলো :

  • ক্ল্যামাইডিয়া
  • গনোরিয়া
  • সিফিলিস
  • এইচআইভি/এইডস
  • হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি)
  • হেপাটাইটিস বি
  • হেপাটাইটিস সি
  • হারপিস
  • ট্রাইকোমোনিয়াসিস

যৌনরোগগুলির কারণে আপনার স্বাস্থ্য সমস্যা হতে পারে। উদাহরণস্বরূপ, এইচআইভি/এইডস একটি অমূল্য রোগ যা মৃত্যুর কারণ হতে পারে। যৌনরোগগুলি বন্ধ্যাত্ব, ক্যান্সার এবং জন্মগত ত্রুটিও হতে পারে। তাই যৌনরোগ  হলে তৎক্ষণাৎ ডাক্তারের সরণাপন্ন হন। যাতে পরবর্তীতে কোনো গুরুতর সমস্যা না হয়ে যায়। 

যৌনরোগ কেন হয়?

একদশক আগেও আমাদের মাঝে তেমন কোনো যৌনরোগী ছিলোনা। তবে বর্তমানে দেখা যাই ১০০টি ঘরের মধ্যে প্রায় ৮০টি ঘরি যৌন সমস্যাই ভুগছেন। এটির মূল কারণ হলো বেশিরভাগ ক্ষেত্রে পর্নোগ্রাফি। ইন্টারনেট যেমন একদিকে মানুষের ভালো করছে অন্যদিকে করছে প্রচন্ড ক্ষতি আপনার কাছে যদি ইন্টারনেট সংযোগ থাকে, তাহলে আপনি চাইলেই সারাবিশ্বের যেকোনো নগ্ন ফটো ভিডিও ইত্যাদি দেখতে পারবেন।

আর এভাবেই নগ্ন ফটো ভিডিও দেখে দেখে পুরুষরা হস্তমৈথন করে এবং নারীরা ফিঙ্গারিং করে খুব কমবয়সে ঝরে পরে। এতে করে ভবিষ্যতে বাচ্চা জন্মদানের অক্ষমতা থেকে শুরু করে আরো অন্যান্য রোগের সৃষ্টি হয়। সামান্য ২ মিনিটের সুখের জন্য নিজ হাতে ধংশ করে ফেলে নিজের ভবিষ্যত।  এছারাও একাধিক নারী পুরুষের সঙ্গে যৌন মিলন করা এবং যৌন মিলনের সময় কনডম ব্যবহার করা, মুখমেহন, পায়ুমৈথুন এবং অন্যান্য যৌন কার্যকলাপ করা। এই সকল বাজে কাজের জন্য যৌন সমস্যা হয়ে থাকে। অনেকের আবার বংশগত বা সাস্থসমস্যার কারণে হয়ে থাকে।

যৌনরোগ হলে কি করবেন ও এর থেকে মুক্তির উপায়?

যৌনরোগ হলে অবশ্যই আপনাকে একজন ভালো ডাক্তারের কাছে যেতে হবে। যেটি আমাদের মধ্যে কেওই করেনা। ব্যক্তিগত সমস্যা ভেবে এটি উড়িয়ে দেন। বাজারের কিছু হারবাল ওষুধ খেয়ে নিজের জীবন নষ্ট করতে থাকেন। পরবর্তীতে দেখা যায় চিকিৎসা করতে আসলেও সমাধান পাননা। দেখুন যৌনরোগ হলো একটি গুরুতর সমস্যা যা যথেষ্ট চিকিৎসা না পেলে অনেক জটিলতা সৃষ্টি করতে পারে। আপনি যদি মনে করেন আপনার বীর্য পাতলা তাই আপনি মধু খেয়ে ঠিক করে ফেলবেন তাহলে ব্যাপারটা ভূল। এরকমি হলে বড় বড় ডাক্তারগণ যৌনসমস্যা নিয়ে ডিগ্রি অর্জন করতেননা।

তাই কোনও যৌনরোগ উপসর্গ দেখা দিলে যত দ্রুত সম্ভব একজন ডাক্তারের কাছে যাওয়া উচিত। ডাক্তার পরীক্ষা করে আপনার যৌনরোগের ধরন নির্ণয় করবেন এবং তার উপযুক্ত চিকিৎসা দেবেন। একজনন ডাক্তারি বলতে পারবেন যে আসলে আপনার কোন রোগ হয়েছে? এবং কি করা উচিত ইত্যাদি।

তবে আপনি যদি চান কোনো ডাক্তারের কাছে না যেয়েই অনলাইনেই একটি স্মার্টফোনের মাধ্যমে সরাসরি কথা বলতে পারেন। হ্যাঁ ঠিক শুনছেন বাংলাদেশে এই প্রথম কোনো হোমিও ক্লিনিক থেকে আপনি অনলাইন পরিষেবা নিতে পারবেন। এর জন্য কোনো আলাদা খরচ নেই। 

আপনাকে আর কষ্ট করে কোনো ক্লিনিকে যেতে হবেনা। এবং লজ্জা পেয়ে পেয়ে আপনার যৌন সমস্যার কথা বলতে হবেনা। এখন থেকে আপনি চাইলেই দেশসেরা সকল ডাক্তারগণের সাথে অনলাইনেই কথা বলে নিজের চিকিৎসা করতে পারেন। ডাক্তার আপনাকে ফ্রি তথ্য ও পরামর্শের পাশাপাশি আপনার বাসায় ওষুধ পাঠিয়ে দিবেন। কোনো প্রকার জামেলা ছাড়াই। 

🎉ডিজিটাল বাংলাদেশে এবার চালু হোক এক ডিজিটাল চিকিৎসা🎉

📞ফোন : 01972-174728

📧 ইমেইল : subhanallahhomeoclinicbd@gmail.com

📱অ্যাপয়েন্টমেন্ট : https://www.subhanallahhomeoclinic.com/p/appointment.html

🏥ঠিকানা : কেন্দ্রীয় জামে মসজিদের দ্বিতীয় তোলা - এন.এস রোড, কুষ্টিয়া 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url